Student packages and discounts ongoing!

আমি পারি, আমি পারব

জাফিয়া তাসনিম

SELF CONFIDENCE SELF CARE
img1

আমি পারি, আমি পারব। এই লাইন দুটো শুধু যে নিজের যোগ্যতা প্রকাশ করে তা নয়। কোনো কাজের প্রতি ইতিবাচক মনোভাব এবং নিষ্ঠাও তুলে ধরে। যে এই লাইন দুটোকে নিজের জীবনে ধারণ করবে কর্মক্ষমতা এবং সফলতা অবশ্যই অন্যদের চেয়ে বেশি হবে।

জীবনে চলার পথে নানা রকম বাঁধার সম্মুখীন হই। বাঁধা বিপত্তি দেখলে ভেঙে পরেন অনেকেই। কীভাবে কী করবে, পথ খুঁজে পায় না। এর অন্যতম কারণ হলো নেতিবাচক মনোভাব। ফলাফল, মনের মধ্যে দ্বিধা তৈরি হয়। মনে হবে আমি কাজটি করতে পারব না। বাস্তবে হয়তো কাজটি জটিলও না। কিন্তু শুরুতে ভয় পেয়ে যাওয়া বা নিজের প্রতি আস্থা না থাকায় সে সফল হতে পারে না।

আমরা সবাই জানি, মানসিকভাবে শক্তিশালী থাকলে জীবনের যে কোনো বাঁধা অতিক্রম করতে পারব। মানসিকভাবে নিজেদের আত্মবিশ্বাসী করতে সবার প্রথমে বর্তমানে মনোনিবেশ করতে হবে। এতে করে চিন্তা ভাবনার প্রতি মনোযোগ দেওয়াও সম্ভব হবে। নিজেকে ভালোভাবে বুঝতে পারলে এবং নিজের সঙ্গে নিজের ইতিবাচক কথোপকথন করতে পারলে আত্মবিশ্বাস বেড়ে যায়। আত্মবিশ্বাস বাড়ানোর আরেকটি উপায় হচ্ছে নিজের যত্ন নেওয়া। নিজের প্রতি যত্ন নেওয়া, সময় কাটানোর মাধ্যমে মানসিকভাবে শক্তিশালী অনুভব করা সম্ভব।

কিন্তু জীবনে চলার পথে এমন অনেক সময় আসে যখন আমরাই আত্মবিশ্বাস বজায় রাখতে পারি না। নিজেদের মানসিকভাবে অনেক অসহায় মনে হয় এ সময়। মনের বন্ধু আপনার একজন ইতিবাচক বন্ধু হিসেবে সব সময় আপনার পাশে রয়েছে। তাই প্রয়োজনে মনের বন্ধুর সহায়তা নিন। আপনার যেকোনো প্রয়োজনে আমাদের অভিজ্ঞ বিশেষজ্ঞরা পরামর্শ দিতে প্রস্তুত।

আমি পারি, আমি পারব। এই লাইন দুটো আত্মবিশ্বাস বাড়ায়, আস্থা বাড়ায়। ইতিবাচক মনোভাব নিয়ে কাজ করা শুরু করলে কাজটি অনেক সহজ হয়ে যায়। কাজটি সমাধান করার পথ বের হয়। জীবনের সব ক্ষেত্রে ইতিবাচক মনোভাব থাকলে সফলতা আসবেই। তাই আমাদের চলার পথে পিছিয়ে না গিয়ে নিজের প্রতি দৃঢ় বিশ্বাস রাখতে হবে যে আমি পারি, আমি পারব।

ব্লগটি মনের বন্ধু এক্সপার্ট দ্বারা রিভিউয়ের পরে প্রকাশিত

এই ব্লগের একমাত্র উদ্দেশ্য মানসিক স্বাস্থ্য বিষয়ক সচেতনতা বৃদ্ধি করা। পাঠকের বোঝার সুবিধার্থে এতে কিছু প্রতীকি ঘটনা ব্যবহার করা হয়েছে।

এই ব্লগ বা এর কোনো অংশ পড়ে কেউ আঘাতপ্রাপ্ত হলে তার জন্য লেখক ও ‘মনের বন্ধু’ দায়ী নয়। মনের ওপর চাপ অনুভব করলে বা মানসিকভাবে ট্রিগার্ড অনুভব করলে দ্রুত মনের বন্ধু বা যেকোনো মানসিক স্বাস্থ্যবিদের সাথে যোগাযোগ করুন।

মনের বন্ধুতে কাউন্সেলিং নিতে যোগাযোগ করুন: ০১৭৭৬৬৩২৩৪৪।

📍: ৮ম ও ৯ম তলা, ২/১৬, ব্লক-বি, লালমাটিয়া, ঢাকা

You might also like this

BLOG

ছুটির দিনে মনের যত্ন: কেন, কীভাবে?

এই ব্যস্ত নাগরিক জীবনে ‘ছুটি’ মানে মুক্তি, আনন্দ, বিশ্রাম! ছুটি শুনলেই মন ছুট লাগাতে চায় দূর তেপান্তরে! তবে অনেক সময়ই দেখা যায় ছুটির দিনেও ব্যস্ত থাকতে হচ্ছে দাওয়াতে, আপ্যায়নে, সামাজিকতায় আর আতিথেয়তায়

BLOG

নতুন কোনো কাজ, নতুন অনুভূতি

এ সমাজটা বিভিন্ন কাজের সমন্বয়ে গড়ে উঠেছে। আপনি প্রতিদিন কাজ করছেন নিজের জন্য, পরিবারের জন্য, সমাজের জন্য। কিন্তু কোন কাজটা আপনার জন্য, আপনি কোন কাজটা ভালো পারবেন, তা বের করাটা জরুরি। ধরুন আপনি একজন শি

BLOG

মন ভালো রাখতে নিজেকে কোন উপহারটি দেবেন

দৈনন্দিন জীবনে আমরা মানুষকে নানা রকমের উপহার দিয়ে থাকি। জন্মদিনে, পারিবারিক বা সামাজিক অনুষ্ঠানের উপলক্ষ ধরে কিংবা কোনো উপলক্ষ ছাড়াই কাছের মানুষটিকে খুশি করার জন্য উপহার দিই আমরা। কিন্তু কখনো নিজেকে ক

BLOG

ইয়োগার মাধ্যমে নিজেকে খোঁজা

মানুষ সব সময়ই নিজেকে জানতে চেয়েছে, খুঁজতে চেয়েছে। নিজেকে খুঁজে পেতে কখনো প্রকৃতির সান্নিধ্যে গিয়েছে, কখনো নিজেকে আড়ালে রেখেছে। এমন একটি মাধ্যম হলো যোগব্যায়াম বা ইয়োগা। ইয়োগা মানুষের শরীর ও মস্তিষ্কের